হুয়াওয়ের সহায়তায় তৈরি হলো লাওসের প্রথম স্মার্ট এক্সপ্রেসওয়ে

হুয়াওয়ের সহায়তায় তৈরি হলো লাওসের প্রথম স্মার্ট এক্সপ্রেসওয়ে, চীন-লাওস এক্সপ্রেসওয়ের সম্প্রতি উদ্বোধন করা হয়েছে। লাওসের ইতিহাসে প্রথমবারের মতো,

হুয়াওয়ের সহায়তায় তৈরি হলো লাওসের প্রথম স্মার্ট এক্সপ্রেসওয়ে

চীন-লাওস এক্সপ্রেসওয়ের সম্প্রতি উদ্বোধন করা হয়েছে। লাওসের ইতিহাসে প্রথমবারের মতো, এই এক্সপ্রেসওয়ের সর্বোত্তম সম্ভাবনা নিশ্চিত করতে ভেন্টিয়েন থেকে ভ্যানউইং বিভাগ পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণে স্মার্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।


এক্সপ্রেসওয়ের উদ্বোধন স্থানীয় পরিবহণ ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি করবে, পরিবহণের সুবিধার্থে এবং পর্যটনসহ অর্থনীতিতে উন্নতি করবে। এতে স্থানীয় মানুষ উপকৃত হবেন। বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), ক্লাউড কম্পিউটিং, ইন্টারনেট অফ থিংস (আইওটি) এবং সুরক্ষা ব্যবস্থাপনার সিস্টেমের ভিত্তিতে হুয়াওয়ে এই স্মার্ট এক্সপ্রেসওয়ের জন্য অংশীদার ইউনান হুয়াউয়ান ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেডের সাথে অংশীদার হয়েছে।


নতুন এক্সপ্রেসওয়ের উন্মোচন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে টেমার্ক রিসর্ট ভানউইংয়ের এক কর্মকর্তা পোখাম বলেছেন, ‘এই সময়ের মধ্যে হোটেল বুকিং উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে। পর্যটকরা ভেন্টিয়েন-ভ্যাংউইং এক্সপ্রেসে ভ্রমণ করে সন্তুষ্টিও প্রকাশ করবেন। কারণ, উচ্চ-প্রযুক্তি এবং ইঞ্জিনিয়ারিং নির্মাণ, আধুনিক ধারণা এবং অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে নির্মিত এই এক্সপ্রেসওয়ে নিরাপদ ড্রাইভিং নিশ্চিত করবে। এই এক্সপ্রেসওয়ের উদ্বোধনের পরে আমাদের পর্যটন খাত এবং অর্থনীতি সমৃদ্ধ হবে। ফলস্বরূপ, আমার আয় বাড়বে

আরো পড়ুন : কারিমা বালুচকে মারল কে

ভিয়েটিয়েনের বাসিন্দা নান্থাবাথ তাঁর পরিবার নিয়ে এক্সপ্রেসওয়ের উদ্বোধনের সাক্ষী হয়ে যান। "নতুন রাস্তাটি পুরান রাস্তার চেয়ে চওড়া, দ্রুত এবং নিরাপদ।" ভেন্টিয়েন থেকে ভ্যানকুভারে গাড়ি চালাতে একদিন লেগেছিল। তবে এক্সপ্রেসওয়েটি একবার চালু হয়ে গেলে এখন ভেন্টিয়েন থেকে ভানুয়াতু যেতে এক ঘন্টা বেশি সময় লাগবে।


তথ্য প্রযুক্তি পরিবহন ব্যবস্থা এবং অন্যান্য শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, যা উন্নত সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার পাশাপাশি মানুষের জীবনকে সহজ করে তুলছে। একই সাথে, এটি সম্পূর্ণ সংযুক্ত বুদ্ধিমান জীবনের জন্য সমাজের বিকাশে কার্যকর ভূমিকা পালন করছে। হুয়াওয়ের ডেটা যোগাযোগ এবং সংক্রমণ সরঞ্জামগুলি বিগ ডেটা অ্যানালাইসিস ব্যবহার করে ডিজিটাল উপলব্ধি, মিথস্ক্রিয়া, সংক্রমণ এবং অ্যাপ্লিকেশন সংহত সমাধানকে সংহত করে রুট তৈরি করতে ব্যবহৃত হয়েছে। এছাড়াও, রিয়েল-টাইম বুদ্ধিমান পর্যবেক্ষণ, বুদ্ধিমান চার্জিং, উদীয়মান প্রতিক্রিয়া এবং সিদ্ধান্ত বিশ্লেষণের মতো সর্ব-দৃশ্য সমাধানের মতো প্রযুক্তিগত বিষয়গুলিও বাস্তবায়ন করা হয়েছে।

আরো পড়ুন : রাজনীতিবিদেরা সাইড লাইনে

তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী হুয়াওয়ে বিগত 21 বছর ধরে বাংলাদেশের আইটি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন, জনগণের কাছে তথ্য প্রযুক্তি সরবরাহের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা পালন করছেন দেশটি. প্রতিষ্ঠান. এছাড়াও হুয়াওয়ে বিভিন্ন সিএসআর প্রোগ্রাম পরিচালনা করে সামাজিক ক্ষেত্রে বিভিন্ন অবদান রাখছে। এগিয়ে যাওয়ার পথে তারা এই লক্ষ্য নিয়ে বাংলাদেশের সাথে কাজ করছে।


তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী হুয়াওয়ে বিগত ২১ বছর ধরে বাংলাদেশের আইটি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন, জনগণের কাছে তথ্য প্রযুক্তি সরবরাহের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা পালন করছেন দেশটি. প্রতিষ্ঠান. এছাড়াও হুয়াওয়ে বিভিন্ন সিএসআর প্রোগ্রাম পরিচালনা করে সামাজিক ক্ষেত্রে বিভিন্ন অবদান রাখছে। এগিয়ে যাওয়ার পথে তারা এই লক্ষ্য নিয়ে বাংলাদেশের সাথে কাজ করছে।


খবর প্রকাশ করছে : jagonews24


একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget