বিক্রি ৩৩ লাখ, দেখাল ৩৩ হাজার

বিক্রি ৩৩ লাখ, দেখাল ৩৩ হাজার, জৈনপুর ফার্নিচার মার্চ মাসে ৩৩ লাখ টাকার আসবাব বিক্রি করে ৫ লাখ টাকার ভ্যাট ভ্যাট ফাঁকি দিয়েছে । মিরপুরের হোমউড ফার্নি



বিক্রি ৩৩ লাখ, দেখাল ৩৩ হাজার

রাজধানীর মিরপুরের রোকেয়া সরণির বিঘা জমিতে জৈনপুর আসবাবের একটি সুন্দর আউটলেট। মাসিক ভাড়া সাড়ে চার লাখ টাকা। গত মার্চ মাসে সংস্থাটি ৩৩ লাখ টাকার আসবাব বিক্রি করেছিল। তবে, করোনার অজুহাতে, এই মাসে ভ্যাট রিটার্নে কেবল ৩৩,০০০ টাকা দেখানো হয়েছিল। শেষ পর্যন্ত, ৩২ লক্ষ ৬৭ হাজার টাকার বিক্রয় লুকিয়ে রাখার কারণে আটকে যায় জৈনপুর আসবাব।

আরো পড়ুন : বাংলাদেশ–ভারতের অভিন্ন নদীগুলোর পানিবণ্টনে ন্যায্যতা চাই

ভ্যাট গোয়েন্দা বিভাগ ক্রেতার দায়ের করা অভিযোগের ভিত্তিতে সোমবার জৈনপুর আসবাবের ভ্যাট ফাঁকি প্রকাশ করেছে। অভিযানের নেতৃত্ব দেন সংগঠনের সহকারী পরিচালক মাহিদুল ইসলাম।

জৈনপুর ফার্নিচার মার্চ মাসে ৩৩ লাখ টাকার আসবাব বিক্রি করে ৫ লাখ টাকার ভ্যাট  ভ্যাট ফাঁকি দিয়েছে । মিরপুরের হোমউড ফার্নিচারের বিরুদ্ধে ভ্যাট চুরির অভিযোগও পেয়েছে ভ্যাট গোয়েন্দারা।

ভ্যাট গোয়েন্দা বিভাগ মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, জৈনপুর ফার্নিচার ভ্যাট রেজিস্ট্রেশনের মাধ্যমে নকল চালান ব্যবহার করে আসবাব বিক্রি করেছিল। ভ্যাট এড়াতে একাদিক অ্যাকাউন্টগুলি সংরক্ষণ করেছে। ফলস্বরূপ, ক্রেতাদের কাছ থেকে আদায় করা ভ্যাটের পুরো পরিমাণ সরকারী কোষাগারে জমা হচ্ছে না। একমাত্র মার্চেই সংস্থাটি পাঁচ লাখ টাকার ভ্যাট এড়ায়।



জৈনপুর ফার্নিচার থেকে আসবাব কেনার পরে একজন ক্রেতা লক্ষ্য করলেন যে তাকে দেওয়া ভ্যাট চালানটি নকল। তিনি অভিযোগের আকারে বিষয়টি জানালে ভ্যাট গোয়েন্দারা প্রতিষ্ঠানটিতে অভিযান চালায়।

আরো পড়ুন : দুই বোনের ফাইনাল, মায়ের চোখে জল

ভ্যাট গোয়েন্দাদের একটি দল মিরপুরের হোমউড ফার্নিচার নামে একটি আসবাবের দোকানে অভিযান চালায়। গোয়েন্দারা ভ্যাট চুরির অভিযোগও পেয়েছে। তাদের মতে, হোমউড ফার্নিচার গত বছরের আগস্ট ও সেপ্টেম্বরে ভ্যাট রিটার্ন যথাক্রমে ২৫০০০ এবং ৬৪০০০ টাকায় বিক্রি করেছিল। তবে, এই দুই মাসে তাদের আসল বিক্রয় ছিল ৪ লাখ এবং ১৯ লাখ ২৯ হাজার টাকা। ভ্যাট চুরির অভিযোগে উভয় সংস্থার ব্যাংক অ্যাকাউন্ট তলব করা হয়েছে। ভ্যাট গোয়েন্দা বিভাগ জানিয়েছে, আরও তদন্তের পরে এই দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


খবর প্রকাশ করছে : prothomalo



একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget