যুক্তরাষ্ট্রে প্রথম করোনার নতুন ধরন শনাক্ত

যুক্তরাষ্ট্রে প্রথম করোনার নতুন ধরন শনাক্ত

যুক্তরাষ্ট্রে প্রথম করোনার নতুন ধরন শনাক্ত

করোনাভাইরাসের একটি অত্যন্ত সংক্রামক রূপটি যুক্তরাষ্ট্রে চিহ্নিত করা হয়েছে। দেশে এই প্রথমবারের মতো নতুন ধরণের করোনাকে চিহ্নিত করা হয়েছে। বুধবার বিবিসির অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


এই নতুন ধরণের করোনার বিষয়টি মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো রাজ্যের একজনের শরীরে নিশ্চিত হয়েছে। চিহ্নিত রোগী একজন পুরুষ। তাঁর বয়স প্রায় 20 বছর। তার সাম্প্রতিক ভ্রমণের ইতিহাস নেই। তিনি বর্তমানে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন।

আরো পড়ুন : কঠোর হলেন শাহরুখকন্যা সুহানা

রাজ্যের স্বাস্থ্য আধিকারিকরা বলছেন যে যারা নতুন ধরণের করোনার সংস্পর্শে এসেছিলেন তাদের সনাক্ত করতে তারা কাজ করছেন। অন্য কেউ ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা তাও তারা খতিয়ে দেখছেন।


করোনাভাইরাস একটি নতুন স্ট্রেইন প্রথম যুক্তরাজ্যে চিহ্নিত করা হয়েছিল। প্রায় দু'সপ্তাহ আগে দেশটি করোনার এক নতুন স্ট্রেনের কথা জানায়। নতুন ধরণের করোনায় ইতিমধ্যে যুক্তরাজ্যের বাইরে বিশ্বের অনেক দেশে ছড়িয়ে পড়েছে।


বিজ্ঞানীরা বলেছেন যে নতুন ধরণের করোনা আগের ধরণের চেয়ে দ্রুত এবং বেশি ছড়িয়ে পড়ে। যুক্তরাজ্য অনুসারে, নতুন করোনার পূর্বসূরীর চেয়ে ছড়িয়ে যাওয়ার ক্ষমতা 70% বেশি রয়েছে।



সম্প্রতি যুক্তরাজ্যে নতুন ধরণের করোনাকে নিষিদ্ধ করা হয়েছে নতুন ধরণের প্রবর্তনের কারণে।

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসেট সহ দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এর আগে আশঙ্কা করেছিলেন যে করোনার নতুন স্ট্রেন ইতিমধ্যে আটলান্টিককে মার্কিন যুক্তরাষ্ট্রে অতিক্রম করেছে। এবার তাদের ভয় সত্য হল।

আরো পড়ুন : রাজনীতিবিদেরা সাইড লাইনে | রাজনীতির মাঠে খেলছেন আমলারা

মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ | দেশের প্রায় 20 মিলিয়ন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় 340,000 এরও বেশি লোক মারা গেছে। করোনার বর্তমানে যুক্তরাষ্ট্রে দুটি টিকা দেওয়া হচ্ছে।


খবর প্রকাশ করছে : prothomalo

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget